সোমবার, ২৮ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

আলোচনা সভা ও দোয়া মাহফিল ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হল “এক ফইরে এক কইতর উড়ে” এর বর্ষপূর্তি



শাহনেওয়াজ চৌধুরী সুমন : গত পহেলা নভেম্বর সন্ধ্যা ৮ ঘটিকায় স্থানীয় একটি রেস্তোরাঁর কনফারেন্স হলে “এক ফইরে এক কইতর উড়ে” এর বর্ষপূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হলো আলোচনা সভা, দোয়া মাহফিল ও সংবর্ধনা অনুষ্ঠান ।

জনপ্রিয় হোয়াটসঅ্যাপ গ্রুপ “এক ফইরে এক কইতর উড়ে” এর প্রতিষ্ঠাতা ও গ্রুপ ক্রিয়েটর, ব্রিটেন প্রবাসী সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ মিজানুর রহমানের উদ্যোগে সংগঠনটির বর্ষপূর্তি উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তাজুল চৌধুরীর সভাপতিত্বে ও আব্দুল আলিমের সঞ্চালনায় এবং মোঃ কামাল মনসুর এর তত্ত্বাবধানে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭নং চাঁদনীঘাট ইউনিয়নের জনপ্রিয় ইউপি সদস্য মোঃ লিপন মিয়া, এছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শাহজাহান চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক মুজিবুর রহমান মুজিব, বাংলাদে শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক সেলিম, বিশিষ্ট সমাজ সেবক সেলিমুর রহমান, সামাজিক ব্যক্তিত্ব জগলুল আহমদ, বিশিষ্ট সমাজসেবক বাবলু আহমদ, এমবি নিউজ ডটকমের সম্পাদক গিয়াস আহমদ, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ‘বাংলাদেশের খবর’ প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন, ক্রিড়াঙ্গনে পরিচিত মুখ জামান আহমদ, বিশিষ্ট সমাজ সেবক কুতুব আহমদ, উদীয়মান সমাজ সেবক জাবেদ তালুকদার, বিশিষ্ট সমাজ সেবক ফজলুর রহমান প্রমুখ । বক্তারা তাদের বক্তব্যে বলেন, গতানুগতিকতার বাহিরে এসে হোয়াটসঅ্যাপ গ্রুপ ভিত্তিক একটি সামাজিক সংগঠন সিলেটের ইতিহাস ঐতিহ্য অন্তর্নিহিত “এক ফইরে এক কইতর উড়ে” নামে সংগঠনটি মৌলভীবাজারে কাজ করছে, কোভিড-১৯ দুর্যোগকালীন সময়েও সংগঠনটি অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার চরম দৃষ্টান্ত স্থাপন করেছে । সবাই সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন । আলোচনা শেষে সংগঠনটি নেতৃবৃন্দ এবং অতিথিদের মধ্যে সম্মাননা স্মারক প্রদান করা হয় ।

একাটুনা বাজার জামে মসজিদের ইমাম সাহেবের তেলাওয়াতের মধ্যে দিয়ে উক্ত অনুষ্ঠানের সূচনা হয় এবং দোয়া মাহফিল ও নৈশভোজের মধ্যে দিয়ে “এক ফইরে এক কইতর উড়ে” এর বর্ষপূর্তি অনুষ্ঠান সম্পন্ন হয় ।