সোমবার, ১৫ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

যাত্রা শুরু করলো “কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মৃতি সংসদ”।



ঘামে শ্রমে মিশে থাকা যাপিত জীবনের লড়াকু মানুষগুলোর জন্য শোষণমুক্ত সমাজের স্বপ্ন দেখতেন কমরেড সৈয়দ আবু জাফর আহমদ।

তাঁর স্বপ্নকে মহীরুহে পরিণত করতে গত ১১ এপ্রিল, ২০২১ রাত নয়টায় অনুষ্ঠিত হয় ভার্চুয়াল সাধারণ সভা। এই সাধারণ সভায় সর্বসম্মতিতে এগারো সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি একত্রিশ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে রূপ নেয়। কমরেড মসুদ আহমদ সভাপতি, কার্যকরী সভাপতি কমরেড খন্দকার লুৎফুর রহমান ও সৈয়দ রুহুল আনোয়ার আল মাহমুদ রুহীকে সাধারণ সম্পাদক করে গঠন করা হয় প্রথম কার্যনির্বাহী কমিটি।

কার্যনির্বাহী কমিটির পূর্ণরূপ-

সভাপতি – কমরেড মসুদ আহমদ
কাযর্করী সভাপতি – কমরেড খন্দকার লুৎফুর রহমান।
সহ-সভাপতি – মিনহাজ আহমেদ সাম্মু, কমরেড এড. মকবুল হোসেন, এ কে এম নুরুর রহিম নোমান, বাবলা দেব ও আইনুননাহার সিদ্দিকা লিপি
সাধারন সম্পাদক – সৈয়দ রুহুল আনোয়ার আল মাহমুদ রুহী
সহ-সধারন সম্পাদক – কামরুল হোসেন ফাত্তাহ ও সৈয়দ আবু সাদাত আহমদ মণি
কোষাধক্ষ – কমরেড নিলিমেষ ঘোষ বলু
দপ্তর সম্পাদক – পূর্ণা রায় ভৌমিক

সদস্য- নুরুল ইসলাম, আব্দুল হামিদ মাহবুব, এড. ডাডলি ডেরিক প্রেন্টিস, এড. মিজানুর রহমান, আবু তোরাব চৌধুরী লিটন, মোহাম্মদ হাফিজ আহমদ, নিহারেন্দু দেব যাদু, আহসান কে. চৌধুরী নিকা, পিনাকি ভট্টাচার্য, সত্যব্রত পুরকায়াস্থ সপু, সৈয়দ শাহেদ আলী স্বপন, সীতেশ ধর, শামসুল আলম খান শাহীন, আবু সুয়েব তানজাম, এড. মাশুক আহমদ, পল্লব তালুকদার, শুভাশীষ রায় শুভ ও আশরাফ জামান সিদ্দিকী টিটু।

উপদেষ্টা পরিষদ – আব্দুল মালেক, ডাঃ গোপেশ চন্দ্র দাস, তবারক হোসেন, সৈয়দ আব্দুল মোতালেব রঞ্জু, আব্দুস সালাম, আব্দুল ওদুদ চৌধুরী, আব্দুল মান্নান, সৈয়দ আব্দুল কাইউম কয়সর, আহবাব আহমেদ চৌধুরী, সুব্রত বিশ্বাস, সলিল শেখর দত্ত, আব্দুল মঈন, অধ্যাপক আব্দুল খালিক, তাজুল মোহাম্মদ, বনমালী ভৌমিক, ডাঃ অলক রঞ্জন দাস, আব্দুল আলীম।

এই সাধারণ সভায় উপস্থিত ছিলেন দেশে ও দেশের বাইরে অবস্থানরত কমরেড সৈয়দ আবু জাফর আহমদের শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ী, রাজনৈতিক পূর্বসূরী, উত্তরসূরীবৃন্দ। সবার উপস্থিতিতে এ সভা রূপ নেয় মিলনমেলায়। স্মৃতির রোমন্থনে প্রাণে প্রাণে জাগে কর্মস্পৃহা।

– কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মৃতি সংসদ।