বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

বাঙালির জাতিসত্তা



অনুভূতি  নবায়নের দিন ১লা বৈশাখ’ হচ্ছে আমদের সর্বজনীন অসাম্প্রদায়িক উৎসব। চেতনা,অস্তিত্ব, ও হাজার বছরের লালিত ঐতিহ্যের ১লা বৈশাখ’ হচ্ছে আমাদের অহংকার ; এ যেনো চিরচেনা বীর বাঙ্গালীর বিজয়ী রণহুংকার.
নতুন বছরে দূর হোক করোনা ও কুসংস্কার; বিষমুক্ত হোক আমাদের বাংলা, অভিশাপমুক্ত হোক আমাদের পৃথিবী। মানবিক হোক মানুষ, মানুষের সমাজ হোক বৈষম্যহীন শান্তির।ফিরে আসুক বাঙালীর বঙ্গ সংস্কৃতি, জয় হোক সভ্যতার; করোণায় গৃহবন্দীতে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বড় ভাই.বন্ধু.ও ছোট ভাইদের সাথে চলছে ডিজিটাল যোগাযোগ এর মাধ্যমে নানাভাবে হচ্ছে প্রাণের বন্ধন; সরাসরি না হলে ও অনলাইনের বিভিন্ন মাধ্যমের বদৌলতে চলছে মিটিং সভা সমাবেশ ও নানা অনুষ্টান। এ যেনো এক আত্তার -আত্তীয়তা.এই সেতুবন্ধন আজীবন আমাদের অটুট থাকুক;
এই প্রত্যাশা সহ আসুন নিজে নিরাপদ থাকুন অন্যকে নিরাপদে রাখুন. প্রত্যেক দেশের সরকারের নিদের্শনা মেনে চলুন.
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের বিস্তৃতি রোধ করুন. কেননা বিশ্বের মানবজাতির মহাবিপর্যয় নামিয়ে এনেছে প্রাণঘাতী করোনা ভাইরাস.অদৃশ্য এক দৈত্য এই ক‌রোনা ভাইরা‌স এ যেনো এক যুদ্ধ. দেশে দেশে চলছে মৃত্যুর মিছিল.সমগ্র বিশ্বে যদিও একটু কমে আসছে কিন্তুু বাংলাদেশে করোনা ভাইরাস আআক্রান্তর সংখ্যা বেড়েই চলছে অনেক লোক আক্রান্ত হচ্ছেন। আবার অনেক মৃত্যু বরন করতেছেন। বাংলাদেশ হয়ে গেছে লক ডাউন. দুনিয়ার অনেক দেশের মানুষ আজ ও ঘরবন্দী.রাজা রানী ধনী গরীব ধর্ম বর্ণ জাতি নেই কেনো ব্যাবধান.সমগ্র বিশ্ব আজ আতংকিত ; হয়ে গেছে যেনো জিন্দা লাশ. সবাই আজ দিশাহারা.স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব মেনে প্রতিটি দেশের সরকার প্রনিত দিকনির্দেশনা মেনে চলা উচিৎ। ইতিমধ্যে যারা করোনায় আক্রান্ত হয়েছেন সবার সুস্থতা কামনা ও যারা মৃত্যুবরণ করেছেন সবার আত্তার মাগফেরাত কামনা করা সহ সবাই ঘরে বসে ইবাদত বন্দেগীর মাধ্যমে দোয়া করুন মহাণ আল্লাহু রাব্বুল আলামিন আমাদের সবাইকে হেফাজত রাখা সহ এই মহামারি পরিস্থিতি থেকে সারা বিশ্বের মানবজাতিকে রক্ষা করুন.আমিন!! আল্লাহুম্মা ইন্নি আউযুবিকা মিনাল বারাসি ওয়াল জুনু-নি ওয়াল জুযা-মি ওয়ামিন সাইয়্যি ইল আসক্বাম..
অভিনন্দন সহ নিবেদনে
মোহাম্মদ মকিস মনসুর.
কচুয়া হাউস.
মনসুর ফ্যামিলি.
একাটুনা ইউনিয়ন.
কার্ডিফ ইন ইউকে.