বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

Cardiff Walks With Dabir Chacha ; শতবর্ষী দবির চাচার পায়ে হাঁটা কর্মসূচীতে অংশ গ্রহণ করেছেন কার্ডিফ বাংলাদেশ কমিউনিটি. ।




বদরুল মনসুর.
শতবর্ষী দবিরুল ইসলাম চৌধুরীর (দবির চাচার) হাঁটা কর্মসূচীতে অংশ গ্রহণ করেছেন কার্ডিফ বাংলাদেশ কমিউনিটি ইন ইউকের সাংবাদিক সহ বিভিন্ন সংগঠন ও কমিউনিটি নেতৃবৃন্দ। সময়ের আগেই প্রবীণ নবীন যুবক শিশুরা ও এই মহতি কর্মসূচীতে অংশ নিয়ে ইতিহাসের অংশ হয়েছেন। আগত নেতৃবৃন্দ “Cardiff Walk with Dabir Chacha “প্রোগ্রামে যোগদান করতে পেরে কাডিফ বাসী খুবই আনন্দিত ও গর্বিত বলে অভিমত ব্যাক্ত করে মানবতার কল্যাণে এই মহতি প্রজেক্টে
ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশ কমিউনিটির
সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন ।
করোনা মহামারী শুরুর পর গত রামাদানে নিজের ঘরের পাশের বাগানে শত কদম হেঁটে ফান্ড রেইজ করেছিলেন কবি দবিরুল ইসলাম চৌধুরী। ইউকের সীমানা ছাড়িয়ে বিশ্বব্যাপি শতবর্ষী দবির চাচার এই মহতী উদ্যোগের প্রশংসা কুড়িয়েছে। ১০১ বছর বয়সী দবির চাচা এবার রামাদানেও হাঁটবেন। আগামী ১৭ এপ্রিল দুপুর দুটায় ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রায় দেড় শতাধিক শহরে স্থানীয় সময় অনুযায়ী দবির চাচার সঙ্গে হাঁটবেন দানশীল এবং বিশিষ্ট ব্যক্তিরা। শতবর্ষী দবিরুল ইসলাম চৌধুরীর ব্যাতিক্রমধর্মী মানবিক উদ্যোগ ব্রিটেনের মেইনস্ট্রিম মিডিয়ায় ফলাও করে প্রচার হচ্ছে । করোনাভাইরাসে আক্রান্তদের সহায়তায় ইতিমধ্যে বাংলাদেশী বংশোদ্ভুত দবির চৌধুরী ২০০ হাজার পাউন্ড তহবিল সংগ্রহ করেছেন। ১ হাজার পাউন্ডের টার্গেট নিয়ে জাস্ট গিভিং অ্যাপিলটি তিনি চালু করেন গত এপ্রিলে।
১৯২০ সালে বৃহত্তর সিলেটে জন্ম নেয়া ইস্ট লন্ডনের এই প্রবীণ ব্যাক্তিত্ব দবির চাচা নামেই সমধিক পরিচিত। ফান্ড রেইজিং এর চ্যালেঞ্জ হিসাবে তিনি রমজান মাসে তার গার্ডেনে প্রতিদিন ৬০ মিঠার দুরত্বের দৈর্ঘ্য মোট ১০০ বার পায়ে হেটে অতিক্রম করছেন। গত ২৬ এপ্রিল থেকে দবির চাচা শুরু করেন তার চ্যালেঞ্জ।
দবির চাচার সহযোগিতায় এগিয়ে এসেছে চ্যানেল এস টেলিভিশনের আরএফসি প্রজেক্ট। উত্তোলিত অর্থ দিয়ে আরএফসি (রামাদ্বান ফ্যামিলি কমিটমেন্ট) প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ সহ ৫০ টি দেশে সহায়তা প্রদান করা হবে।