শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজার সদর হাসপাতালে বোরহান উদ্দিন সোসাইটির অক্সিজেন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।




শাহাব ওয়াহিদ.
শেখ বোরহান উদ্দিন রহঃ ইসলামী সোসাইটি বি আই এস,মৌলভীবাজারের উদ্দোগে গত ২৭ এপ্রিল মঙ্গলবার সকাল ১১টা হতে মৌলভীবাজার সদর হাসপাতালে, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আহমেদ ফয়সাল এর তত্ত্বাবধানে অক্সিজেন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, দাফন – কাপন ও সৎকার টিম লিডার আশরাফুল খাঁন রুহেল, দফতর সচিব সিরাজুল হাসান, অক্সিজেন সেবা বিষয়ক জেলার টিম লিডার মো. সোহানুর রহমান, টিম মেম্বার মাহবুবুর রহমান খান অপু, জুবায়ের আহমদ, নাঈম আহমেদ তালুকদার,মোঃ আল আমিন খান, মো. মাসুক, রাহাত খাঁন রাফি প্রমুখ।
উল্লেখ্য যে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তানভীর আহমেদ তরফদারের পক্ষ থেকে জেলা বাসীকে অক্সিজেন সেবা প্রদান করার জন্য অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন। যার মাধ্যমে জেলার ৭টি উপজেলায় দাফন কাপন ও সৎকারের পাশাপাশি অক্সিজেন হোম সার্ভিস প্রদান করা হবে।
এদিকে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির চীফ প্রেট্রন ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌলভীবাজার মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি বৃটেনের কমিউনিটি লিডার ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বিশিষ্ট সমাজসেবক তানভীর আহমেদ তরফদারের পক্ষ থেকে জেলা বাসীকে অক্সিজেন সেবা প্রদান করার জন্য অক্সিজেন সিলিন্ডার প্রদান করায় উনাকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির দাফন-কাফন ও সৎকার টিম যেভাবে কাজ করছে তাদেরকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন মৌলভীবাজার জেলার সামাজিক ও সেচ্ছাসেবী এ সংগটন ২০০১সাল থেকে অার্থ মানবতার কল্যানে নিবেদিত একঝাঁক তরুন মেধাবীদের নেতৃত্বে কাজ করছে জেলার শিক্ষা ও সমাজ উন্নয়নে। তার অংশ হিসেবে এই করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে গরীব অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরন, লক ডাউনের কারনে ক্ষতিগ্রস্থ অসহায় মধ্য বিত্তদের বাসায় বাসায় খাবার পৌছে দেওয়া, সাতটি উপজেলায় সচেতনতা মূলক প্রচার পত্র ও মাস্ক বিতরন, গত রমজানে ১০০০ পথিক রোজাদার মানুষের মধ্যে ইফতার বিতরন এবং এই করোনা ভাইরাসে মৃত্যুবরনকারীদের সে যে কোন ধর্মের হোকনা কেন কোন বিনিময় ছাড়াই ছুটে যায় দাফন-কাফন এ সৎকারে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির দাফন-কাফন ও সৎকার টিম।
জীবনের এই শেষ যাত্রায় আত্বীয় স্বজন কিংবা প্রতিবেশীরা নিরাপদ দুরত্ব থেকে দেখছেন কেউ কাছে আসছেন না করোনা উপসর্গ এর ভয়ে। পৃথিবীতে আমাদের এত ভালবাসা সম্পদ আর ক্ষমতার বাহাদুরি কিন্তু শেষ যাত্রায় কেউ পাশে নেই। কিছু নিয়েও যেতে পারবনা। মহান আল্লাহ আমাদের প্রিয় মাতৃভূমি ও পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশীসহ সকলকে হেফাজত করুন।