শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ঊষার আলো সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে সপ্তাহব্যাপী ইফতার বিতরণ কর্মসূচি সম্পন্ন।



মৌলভীবাজারের সেচ্ছাসেবী সংগঠন ঊষার আলো সমাজকল্যাণ সংগঠন এর পক্ষ থেকে পবিত্র মাহে রামাদ্বানুল মোবারক উপলক্ষে এতিম,অসহায় ও দিনমজুর দের মধ্যে সপ্তাহব্যাপী ইফতার বিতরণ কর্মসূচি সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) মৌলভীবাজার সদর উপজেলাধীন শিমুলতলা বাজার সংলগ্ন “নূরানী শাহী সুন্নি হিফজুল কোরআন মাদ্রাসায়” ৪০ জন এতিম শিশু ও প্রতিষ্ঠানের শিক্ষকদের মধ্যে ইফতার বিলিয়ে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুল ইসলাম মান্না, রুবেল আহমেদ (যুগ্ম-সাধারণ সম্পাদক), সহ সংগঠন এর নেতৃবৃন্দের উপস্থিতিতে হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক আহমদ হোসাইন শ্রীমঙ্গলী, সংগঠন এর উদ্দেশ্যে ও যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের সকলের জন্য মোনাজাত এর মধ্য দিয়ে সপ্তাহব্যাপি ইফতার বিতরণ কর্মসূচির সমাপনী করেন।

সপ্তাহব্যাপি ইফতার বিতরণ কর্মসূচি গত ২৪ এপ্রিল (শনিবার) থেকে শুরু হয়ে ৩০ এপ্রিল (শুক্রবার) সমাপনী হয়।

ইফতার বিতরণ কর্মসূচির প্রথম দিনে মৌলভীবাজার সদর উপজেলাধীন জগন্নাথ পুর আশরাফুল উলুম দাখিল মাদ্রাসায় এতিম বাচ্চাদের মাঝে ইফতার বিতরণ করা হয়। দ্বিতীয় দিনে, শহরের চৌমুহনা পয়েন্ট, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের আশপাশে ও মুসলিম কোয়াটার এলাকায় ভাসমান অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়। তৃতীয় দিনে চাঁদনীঘাট মনু ব্রীজের পাশের বস্তি ও রাস্তার পাশে থাকা সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয়। চতুর্থ দিনে,শহরের পথ শিশুদের মাঝে ইফতার বিতরণ করা হয়। পঞ্চম দিনে বনভিথি,ওয়াপদা ও কলিমাবাদ এলাকার সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয়। ষষ্ঠ দিনে হযরত শাহ মোস্তফা (রঃ) মাজার সংলগ্নে বসে থাকা সুবিধা বঞ্চিত অসহায় মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয় এবং সপ্তম দিনে শিমুলতলা বাজার সংলগ্ন “নূরানী শাহী সুন্নি হিফজুল কোরআন মাদ্রাসায়” ইফতার বিতরণ এর মধ্য দিয়ে সপ্তাহব্যাপি কর্মসূচির সমাপনী করা হয়।

সপ্তাহব্যাপি ইফতার বিতরণ কর্মসূচিতে প্রথম থেকে শেষ পর্যন্ত যারা সহযোগিতা করে আসছেনঃ- প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুল ইসলাম মান্না, যুগ্ম-সাধারণ সম্পাদক রুবেল আহমেদ, দুলাল হাসান, রুয়েল আহমেদ ,মেহদি হাসান , রিয়াজুল ইসলাম, তায়েফ আহমেদ ,শাহরিয়ার খান সাকিব , মান্না আহমেদ, রাহি আহমেদ , সাহান আহমেদ, নাঈম আহমেদ ও তৌফিকুল ইসলাম প্রমুখ।

কর্মসূচির শেষ পর্যায়ে সংগঠন এর প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুল ইসলাম মান্না বলেন আমাদের এই ইফতার বিতরণ কার্যক্রমে দেশ ও বিদেশ থেকে অনেকেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আমি তাদের জন্য সবার কাছে দোয়া চাচ্ছি এবং আমাদের এই সংগঠনের কার্যক্রম আজীবন অভ্যাহত থাকবে। আপনারা সবাই আমাদের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিন।