শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

নবীগঞ্জে প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের অর্থ বিতরণ.।




ফয়ছল মনসুর.
বৃটেনে বসবাসরত বাংলাদেশিদের সামাজিক সংগঠন প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্টের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শনিবার দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার অর্ধশত অসহায় মানুষের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
স্বাস্থবিধি ও সুরক্ষা অবলম্বন করে আজ শনিবার দুপুরে জেলার নবীগঞ্জ উপজেলার নোওয়াগাঁও গ্রামে অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় গ্রামের যাঁরা অসহায় মানুষ, ঠিক মতো কাজ করতে পারছেন বা শারীরিক ভাবে অক্ষম এ ধরণের প্রায় অর্ধশত নারী-পুরুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়। অনেকই ঈদের আগ মূহর্তে এ ধরনের সহায়তা পেয়ে খুশি ও আনন্দ প্রকাশ করেন। পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করেন যুক্তরাজ্য প্রবাসীদের প্রতি।
প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের পক্ষ থেকে জানানো হয়, নবীগঞ্জ ছাড়াও এর আগে সংগঠনের পক্ষ থেকে হবিগঞ্জসদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় অনুরূপ আরো অর্ধশত মানুষের মধ্যে এ অর্থ সহায়তা দেওয়া হয়।
এ অর্থ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাউড টুবি সিলেটির হবিগঞ্জ জেলা প্রতিনিধি ও পরিবেশবাদি নেতা তোফাজ্জল সোহেল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি নুরুজ্জামান চৌধুরী শওকত ও প্রথম আলোর হবিগঞ্জ জেলা প্রতিনিধি হাফিজুর রহমান নিয়ন । অনুষ্ঠানের সর্বাত্মক সহযোগিতায় ছিলেন রহমান ফাউন্ডেশনের সদস্যবৃন্দ ।
বৃটেনে বসবাসরত বাংলাদেশিরা প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্ট গঠন করেন। প্রাউড টুবি সিলেটি উই বিলিভ ইন ইউনিটি এ স্লোগানকে মনে ধারণ করে সিলেট বিভাগের চারটি জেলায় এ সংগঠনটি গত তিন বছর ধরে দেশে আর্ত-মানবতার সেবায় কাজ করে আসছে। বিশেষ করে করোনার মহামারিতে বাংলাদেশের অসহায় মানুষের পাশে দাঁড়ায়। আর্থিক সহায়তা ছাড়াও করোনা সংক্রমণে নিহতদের দাফন- কাফনের কাজটিও করা হয় সংগঠনের পক্ষ থেকে। পাশাপাশি হবিগঞ্জের শায়াস্তাগঞ্জসদরের বিদ্যুৎ পৃষ্টে গুরুতর আহত তাসরীন আক্তার নদীকে ৫ লাখ টাকা মানবিক সহায়তা প্রদান করা হয়। এ ছড়াও সিলেট বিভাগের চার জেলায় বিভিন্ন মসজিদ,মাদ্রাসা এবং এতিমখানায় সাহায্য সহযোগিতা অব্যাহত রয়েছে সংগঠনটির পক্ষ থেকে।