শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিলেতের বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস মিয়ার ইন্তেকাল।




————————————————————-
বিলেতে বিশিষ্ট বাংলাদেশী ব্যবসায়ী পূর্ব লন্ডনের হ্যানবারী ষ্ট্রীট এবং বারকিংস্থ বাংলাটাউন ক্যাশ এন্ড কারীর অন্যতম প্রতিষ্ঠাতা ও পরিচালক ছাতক উপজেলার ভাত গাঁও ইউনিয়নের স্বর্ণপদক প্রাপ্ত সাবেক চেয়ারম্যান,বৃটেনে বাংলাদেশী কমিউনিটির সু-পরিচিত মূখ,প্রবাসে মুক্তিযাদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট সমাজসেবী ছাতক থানার হায়দর পুর নিবাসী জনাব গিয়াস মিয়া করোনায় আক্রান্ত হয়ে গতকাল মধ্যরাতে সিলেটের মাউন্ট এডোরা হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। “ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন”।
গতরাতে জনাব গিয়াস মিয়ার মৃত্যু সংবাদ বিলেতে পৌছার সাথে সাথে কমিউনিটির সর্বস্থরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। জনাব গিয়াস মিয়া বিলেতে এবং বাংলাদেশে নিজ এলাকার উন্নয়নে এবং মানুষের কল্যানে ছিলেন নিবেদিত প্রাণ। বিলেতে বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারী ছাড়াও গ্রীন লাইন প্রতিষ্ঠা করে প্রায় চার দশকের বেশী সময় ধরে বাংলাদেশ থেকে মাছ ও শাক সবজ্বী আমদানী করছেন। গ্রীণ লাইন পূর্ব লন্ডনে একটি অন্যতম ব্যবসায় প্রতিষ্ঠান যা আজো সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। মরহুমের নামাজে জানাযা আজ বাদ জোহর নিজ গ্রামে অনুষ্ঠিত হবে এবং পারিবারিক গোরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে । তার ছোট ভাই বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারীর অন্যতম পরিচালক বিশিস্ট ব্যবসায়ী জনাব রফিক হায়দার তার ভাইয়ের মৃত্যুতে সকলের কাছে দোয়া চেয়েছেন। তার এই মৃত্যু কমিউনিটিতে বিরাট শূণ্যতার সৃষ্টি করবে।
সবশেষে প্রার্থনা করছি মহান আল্লাহ রাব্বুল আলামিন যেন তাঁকে জান্নাত নসীব করেন সেই সাথে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি । আমীন।
শফিকুল ইসলাম
লন্ডন ।
১২ই মে ২০২১ইং।