রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী মহিলার জীবনের শেষ যাত্রায় বোরহান উদ্দিন সোসাইটি।




সৌরভ ওয়াহিদ.
মৌলভীবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শেখ বোরহান উদ্দিন (রহ:) ইসলামী সোসাইটি মৌলভীবাজারের দাফন – কাপন ও সৎকার টিমের উদ্যোগে সোমবার (১৬মে ২০২১খ্রিঃ) মৌলভীবাজার সদর উপজেলার ইসলামপুর গ্রামের বাসিন্দা সুফিয়া বেগম করোনায় আক্রান্ত হয়ে সিলেটের শহিদ সামছুদ্দিন হাসপাতালে মৃত্যুবরণ করেন। শেখ বোরহান উদ্দিন রহ: ইসলামী সোসাইটির মহাসচিব মিজানুর রহমান রাসেল এর সাথে পরিবারের পক্ষ থেকে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল মুবিন জারিন যোগাযোগ করলে সংগঠনের দাফন কাপন ও সৎকার টিম বেলা ৩ টা হতে যাবতীয় ধর্মীয় রীতিনীতি ও স্বাস্থ্যবিধি মেনে সন্ধ্যা ৬টার মধ্যে দাফন কাজ সম্পন্ন করে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, মহাসচিব মিজানুর রহমান রাসেল, দাফন কাপন ও সৎকার টিমের টিম লিডার আশরাফুল খাঁন রুহেল, সাংগঠনিক সচিব সোহান হোসাইন হেলাল, ইয়াছিন তালুকদার, কামরান আহমদ চৌধুরী, নাইম আহমেদ তালুকদার, শাহরিয়ার খান সাকিব সহ সংগটনের মহিলা টিমের সদস্যবৃন্দ।

এদিকে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির চীফ প্রেট্রন ও ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌলভীবাজার মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি বৃটেনের কমিউনিটি লিডার ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে এই সব মামবিক কাজে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির দাফন-কাফন ও সৎকার টিমের যারা অক্লান্ত পরিশ্রম করছেন সবাইকে স্যালুট ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন বলেন মৌলভীবাজার জেলার সামাজিক ও সেচ্ছাসেবী এ সংগটন ২০০১সাল থেকে আর্থ মানবতার কল্যানে নিবেদিত একঝাঁক তরুন মেধাবীদের নেতৃত্বে কাজ করছে জেলার শিক্ষা ও সমাজ উন্নয়নে। তার অংশ হিসেবে এই করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে গরীব অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরন, লক ডাউনের কারনে ক্ষতিগ্রস্থ অসহায় মধ্য বিত্তদের বাসায় বাসায় খাবার পৌছে দেওয়া, সাতটি উপজেলায় সচেতনতা মূলক প্রচার পত্র ও মাস্ক বিতরন, গত রমজানে ১০০০ পথিক রোজাদার মানুষের মধ্যে ইফতার বিতরন এবং এই করোনা ভাইরাসে মৃত্যুবরন কারীদের সে যে কোন ধর্মের হোকনা কেন কোন বিনিময় ছাড়াই ছুটে যায় দাফন-কাফন এ সৎকারে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির দাফন-কাফন ও সৎকার টিম।
জীবনের এই শেষ যাত্রায় আত্বীয় স্বজন কিংবা প্রতিবেশীরা নিরাপদ দুরত্ব থেকে দেখছেন কেউ কাছে আসছেন না করোনা উপসর্গ এর ভয়ে। পৃথিবীতে আমাদের এত ভালবাসা সম্পদ আর ক্ষমতার বাহাদুরি কিন্তু শেষ যাত্রায় কেউ পাশে নেই। কিছু নিয়েও যেতে পারবনা। মহান আল্লাহ আমাদের প্রিয় মাতৃভূমি ও পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশীসহ সকলকে হেফাজত করুন।
২০০১ সালে প্রতিষ্ঠিত আর্তমানবতার কল্যাণে নিয়োজিত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শেখ বোরহান উদ্দিন রহ: ইসলামী সোসাইটি মৌলভীবাজার বিভিন্ন সমাজ উন্নয়নের পাশাপাশি করোনার দুঃসময়ে শুরু থেকে জেলার ৭টি উপজেলায় দাফন কাপন ও সৎকার এবং সাম্প্রতিককালে অক্সিজেন হোম সার্ভিস শুরু করেছে।