বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও বোরহান উদ্দিন সোসাইটির সহযোগিতায় সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ উদ্বোধন।




জেসমিন মনসুর.
মৌলভীবাজারের জেলা প্রশাসনের উদ্যোগে ও সামাজিক সংগঠন শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার এর সহযোগীতায় মহামারী কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে মৌলভীবাজার জেলার মাননীয় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এর নির্দেশনা অনুযায়ী মৌলভীবাজার জেলার সাতটি উপজেলায় মাস্ক বিতরণ ও সচেতনতা মূলক কর্মসূচি জেলা সদরে উদ্বোধন করা হয়েছে।
২৮ জুন সোমবার দুপুর ১২ ঘটিকায় কুসুমবাগ পয়েন্টে অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা ইয়াসমীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচি উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ট্রাফিক ইন্সপেক্টর মুহাম্মদ উল্লাহ

এ সময় শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক এম. মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে ও দপ্তর সচিব সিরাজুল হাসান এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির , সমাজকল্যান সচিব এম. জুনেদ আহমদ,সহ প্রচার ও প্রকাশনা সচিব সাব্বির আহমেদ তপু, অক্সিজেন সার্ভিসের টিম লিডার মোঃ সোহানুর রহমান সোহান, নির্বাহী পরিচালক কামরান আহমদ চৌধুরী,আদনান ইমন , আবুল মাসুম রনি,মাসুক আহমদ নুরে আলম,পাবেল আহমেদ প্রমুখ। সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ উদ্বোধনকালে ব্রিটেন থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে শেখ বোরহান উদ্দিন সোসাইটির চীফ প্রেট্রন. ও মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইড এর প্রতিষ্ঠাতা মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও বৃটেনের কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এক শুভেচ্ছা বক্তব্যে এই কমসূচীতে যারা অক্লান্ত পরিশ্রম করছেন সবাইকে স্যালুট জানানো সহ দেশে বিদেশে বসবাসকারী মৌলভীবাজার জেলাবাসীর সবাইকে এ-ই রকম মহতি কাজে সহযোগিতা করা সহ সবাইকে সরকার প্রনিত দিকনির্দেশনা মেনে চলার আহবান জানিয়েছেন।
এ সময় জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট কুসমবাগ,চৌমুহনা, কোর্ট রোড, কোর্ট এলাকা, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ, মৌলভীবাজার সরকারি কলেজ, বেরির পাড় এলাকায় মাস্ক বিতরণ ও সচেতনতা মূলক প্রচারণা পরিচালিত হয়।
উল্লেখ্য যে, ২০০১ সাল থেকে শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা সহ শিক্ষা ও সমাজ উন্নয়নে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে আসছে এবং তারই অংশ হিসেবে করোনা মহামারীর এই দূর্যোগে দাফন – কাফন ও সৎকারের পাশাপাশি জেলার ৭টি উপজেলায় সর্ববৃহৎ ফ্রি অক্সিজেন সার্ভিস শুরু করেছে।

.