শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মুষলধারে বৃষ্টি ,পায়ের নিচে হাঁটু পানি ও কাদা এমন প্রতিকূলতার মধ্যেও করোনায় মৃত্যের লাশ নিয়ে ছুটছে বোরহান উদ্দিন সোসাইটি অব মৌলভীবাজার।



জেসমিন মনসুর.

হাওড়ে কবর স্থান, যাওয়ার জন্য নেই কোনো রাস্তা,
ক্ষেতের জমি গুলাতে হালচাষ করায় জমিতে হাঁটু পর্যন্ত পানি এবং কাদা।তার উপর আসমান থেকে ঝরছে অঝোর ধারে বৃষ্টি। প্রায় ২কিলোমিটার জায়গা পারি দিয়ে এভাবেই করোনায় আক্রান্ত হয়ে মৃতবরণকারী শেখ শফিকুর রহমান তালুকদারের লাশ নিয়ে তার জীবনের ইতি টেনে স্থায়ী টিকানার উদ্দ্যেশ্যে শেখ বোরহান উদ্দিন রহঃ ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজারের দাফন কাফন ও সৎকার টিম এর সদস্যরা। জানাযার নামাজে সীমিত সংখ্যক স্থানীয় মানুষ ও আত্বীয়স্বজন উপস্থিত হলেও কবরস্থানের পাশে নেই তেমন কেউ। যারা উপস্থিত হয়েছেন সবাই নিরাপদ দূরত্ব বজায় রাখছেন।

এই পৃথিবীতে আমরা স্বজন আর বন্ধুত্বের জন্য যে ভালোবাসার বন্ধন সৃষ্টি করেছি জীবনের শেষ বিদায়ে তাদের নিরাপদ দূরত্ব মৃত্যুবরণ করেও কি অনুভব করতে পারব। আমাদের যেসব সদস্যরা আত্মীয় স্বজন না এবং দুনিয়ায় কোন সার্থকতাও নেই। যাদের সীমাহীন পরিশ্রমে খোদার আরশও কেঁপে উঠেছে বলে আমার মনে হয়,তারা মহামারিতে আক্রান্ত হয়ে মৃতদের দাফন কাফন ও সৎকার করতে গিয়ে দুনিয়ার মানুষের এই নিষ্টুরতা সব সময় ব্যতীত করে।

শেখ বোরহান উদ্দিন রঃ ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজারের দাফন কাফন ও সৎকার টিম আজ ৬ জুলাই ২০২১ খ্রিঃ মঙ্গলবার দুপুর ১২ ঘটিকা হতে

একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ট্রাষ্টি শেখ আব্দুর রউফ তালুকদার এর বড় ভাই একাটুনা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক মেম্বার (১৯৭২ সাল) ও পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক ডাইরেক্টর একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের উপদেষ্টা শেখ শফিকুর রহমান তালুকদার সকাল ১০টা ৪৫ মিনিটে মৌলভীবাজার সদর হাসপাতালে করোনা ইউনিটে কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে চিকিৎসাদিন অবস্থায় মৃত্যু বরণ করলে তার পরিবারের পক্ষ থেকে শেখ আব্দুর রউফ তালুকদার সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম. মুহিবুর রহমান মুহিব এর সাথে যোগাযোগ করলে তিনি সাথে সাথে দাফন কাফনের জন্য টিম প্রস্তুত করে ব্যবস্থা গ্রহণ করেন ।বেলা ১২টা ৩০ মিনিটে সদর হাসপাতালের আইসোলেসন সেন্টার থেকে লাশ গ্রহণ করে মরহুমের নিজ বাড়ি একাটুনা ইউনিয়নের বিরাইমাবাদে নিয়ে যাওয়া হয়,।সেখানে নিয়ে লাশ গোসল করিয়ে বেলা ৩টা ৩০মিনিটে জানাযার নামাজের মাধ্যমে কাওয়াদিঘী হাওড়ে তাদের পারিবারিক কবর স্থানে দাফন কাফনের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয় এবং দাপন কাপন করা হয়।
দাফন কাফনে অংশ গ্রহণ করেন শেখ বোরহান উদ্দীন রহঃ ইসলামী সোসাইটি বিআইএস মৌলভীবাজারের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব,দাফন কাফন ও সৎকার টিমের টিম লিডার আশরাফুল খাঁন রুহেল, সাংগঠনিক সচিব সোহান হোসাইন হেলাল , দপ্তর সচিব সিরাজুল হাসান , অক্সিজেন সার্ভিসের জেলার টিম লিডার মোঃসোহানুর রহমান সোহান , টিম মেম্বার সিরাজুল ইসলাম , কামরান আহমদ চৌধুরী , তিতুমীর আহমেদ , শিপন আহমেদ , কামরুল ইসলাম তপু প্রমুখ ।
এদিকে শেখ বোরহান উদ্দীন রহঃ ইসলামী সোসাইটি বিআইএস মৌলভীবাজারের চীফ প্রেট্রন ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রজেক্ট চেয়ারম্যান কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে বিশিষ্ট সমাজসেবক শেখ শফিকুর রহমান তালুকদার এর মৃত্যুতে গভীর শোক ও শোকাবহ পরিবারবর্গ এর প্রতি সমবেদনা জ্ঞাপন সহ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং কভিড১৯ তথা করোনা সংকটে মানুষের এই দূঃসময়ে শেখ বোরহান উদ্দীন রহঃ ইসলামী সোসাইটির সদস্যরা দাফন কাফন ও সৎকার কাজে নিয়োজিত থেকে মামবতার যে বিরল দৃষ্টান্ত রেখে চলছে এই সব মানবিক যোদ্ধাদের স্যালুট জানিয়েছেন।।