শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালিক এর মৃত্যু বার্ষিকী আজ।




মুক্তিযাদ্ধের অন্যতম সংগঠক,১৯৭১ সালের স্বেচ্ছাসেবক বাহিনীর মৌলভীবাজার এর প্রধান ,১৯৭৫ সালের পট পরিবর্তীকালীন কঠিন সময়ে মৌলভীবাজার মহকুমা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্বপালন করেন , মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি জাতির শ্রেষ্ঠ সন্তান ৭১ এর বীর মুক্তিযাদ্ধা মরহুম আলহাজ্ব আব্দুল মালিক সাহেবের আজ ১৬তম মৃর্ত্যুবার্ষিকী
ইউকে বিডি টিভি, মনসুর মিডিয়া, ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌমাছি কন্ঠ ও দৈনিক মৌলভীবাজার ডট কমের পক্ষ থেকে জাতির এই শ্রেষ্ঠ সন্তানের জন্ন্য আপনাদের সবার নিকট দোয়া প্রার্থী । আপনারা সবাই উনার জন্য দোয়া করবেন. মহান আল্লাহ তায়ালা যেনো উনাকে জান্নাতবাসী করেন. আমিন.
এখানে উল্লেখ্য যে ২০০৫ সালের এই দিনে মৌলভীবাজারের ইসলামপুর গ্রামে নিজের বাড়িতে মৃত্যুবরণ করেন। রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয় পারিবারিক কবরস্থানে ।
মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন । মৌলভীবাজারের ক্রীড়াঙ্গনণেও তাঁর ভুমিকা ছিল । তিনি একজন প্রথম সারির ফুটবল খেলোয়াড় ছিলেন ।
১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর মৌলভীবাজারে আওয়ামী লীগের রাজনীতি হয়ে পড়ে ঝুঁকিপূর্ণ । শাসকদের দমন নিপীড়নের শিকার হন নেতারা । এ সময় তিনি দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে কাজ করেছেন। আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গিয়ে তিনি ব্যক্তিগতভাবে অনেক জুলুম অত্যাচার সহ্য করেছেন আর্থিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন । এলাকায় বিচার আচারেও তিনি সুনাম অর্জন করেছিলেন । মৃত্যুবরণ কালে তিনি ৫ পুত্র ও ৩ কন্যা সন্তান রেখে গেছেন । তারা হলেন আকিকুর রহমান নোমান , আখলাকুর রহমান সুলেমান , ওয়াহিদুর রহমান , আমানুর রহমান রাইহান ও আহমদুর রহমান সুমন। এবং মেয়েরা হলেন সেলিনা , শাহানা ও রুনা । মুক্তিযোদ্বা সন্তান কমান্ড মৌলভীবাজার জেলার সভাপতি আকিকুর রহমান নোমান ।এক সময় মৌলভীবাজার জেলা ছাত্রলীগের তুখোড় নেতা মৌলভীবাজার জেলার ছাত্রলীগের সাবেক সংগঠনিক সম্পাদক বর্তমানে বিলেত প্রবাসী আখলাকুর রহমান সুলেমান এবং স্বাধীন বাংলা টিভির কো চেয়ারম্যান আমানুর রহমান রাইহান উনাদের বাবার জন্য সবার নিকট দোয়া কামনা করেছেন।