সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ভয়াল ২১শে আগষ্টের বোমা হামলার প্রতিবাদে, ম্যানচেষ্টার সিটি আওয়ামী লীগের আলোচনা সভা.।



অদ্য ২৫ শে আগষ্ট ২০২১ রোজ বুধবার, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের উদ্যোগে, ২০০৪ সালের ২১শে আগষ্ট, বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জন সভায়, ভয়াবহ বোমা হামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে, এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

সংগঠনের সভাপতি অয়েছ কামালীর সভাপতিত্ত্বে, ও সাধারন সম্পাদক শেখ জাফর আহমদের সঞ্চালনায়, সর্বপ্রথম পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন  আব্দুল হান্নান। ১৫ই আগষ্ট, ২১শে আগষ্টে এবং স্বাধীকার আন্দোলন থেকে শুরু করে ৭১ এর মুক্তি যুদ্ধে  নীহত সকল শহীদদের রুহের মাগফেরাত ও বিদেহী আত্নার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামী লীগের সভাপতি আলহাজ সুরাবুর রহমানের, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মীর গোলাম মোস্তাফা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সৈয়দ মাহমুদুর রহমান, অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ম্যানচেষ্টার সিটি আওয়ামী লীগের অন্যতম নেতা, প্রবীন আওয়ামী লীগার, কমিউনিটির ব্যক্তিত্ব গনী চৌধুরী,  ম্যানচেষ্টার সিটি আওয়া মীলীগের সহ সভাপতি আব্দুল হান্নান, সর্ব ইউরোপ বঙ্গবন্ধু পরিষদ নর্থ রিজিওনের এর সহ সভাপতি তুলসী ভৌমিক,  , সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, বঙ্গবন্ধু পরিষদ গ্রেটার ম্যানচেষ্টার শাখার সহ সভাপতি সাব্বির চৌধুরী পাপ্পু, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের অন্যতম নেতা সৈয়দ ইমরান হোসেন, ওল্ডহ্যাম যুবলীগের সভাপতি- সাংবাদিক সৈয়দ  সাদেক আহমদ, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল কাহার রাসেল, যুগ্ন সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল ইবু, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, উবায়দুর রহমান বকুল, প্রচার সম্পাদক মুহিবুর রহমান, মানবাধিকার সম্পাদক নুরুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক কয়েছ কামালী, আযম চৌধুরী, ম্যানচেষ্টার সেচ্চাসেভক লীগের সভাপতি আমিনুল হক অয়েছ, সাধারন সম্পাদক ফয়জুল হক জুয়েল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ১৫ ই আগষ্ট এবং ২১ শে আগষ্ট একি সুতায়ঁ গাথা, একে অপরের সমান্তরাল. জিয়া পরিবারের নীল নকশা এবং রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে সু- পরিকল্পিত হামলা। ভয়াল এই হামলার সাথে জড়িত সকল দুস্কৃতিকারীদের সর্বোচ্চ বিচাররে  দাবী জানান।