শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

২৫ ডিসেম্বর থেকে বাংলাদেশ-ম্যানচেস্টার রুটে পুনরায় চালু হচ্ছে বিমানের ফ্লাইট,,,,।



,,,বদরুল মনসুর,
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৫ ডিসেম্বর, ২০২১ তারিখ রোজ শনিবার থেকে ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। এদিন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি২০৭ স্থানীয় সময় দুপুর ১২:৩০ টায় উড্ডয়ন করে সিলেট পৌঁছাবে দুপুর ০১:১০ টায়, এরপর সিলেট হয়ে ম্যানচেস্টারের উদ্দেশ্যে যাত্রা করবে দুপুর ০২:১৫ টায় এবং ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ০৮ টায়। ফিরতি ফ্লাইট বিজি২০৮ ম্যানচেস্টার থেকে ২৬ ডিসেম্বর, ২০২১ তারিখ স্থানীয় সময় রাত ০৮ টায় ছেড়ে এসে সিলেট পৌঁছাবে পরদিন দুপুর ১২ টায় এবং সিলেট থেকে দুপুর ০১:০০ টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে দুপুর ০১:৪৫ টায়। যাত্রীদের ভ্রমণকে অধিকতর আরামদায়ক করার জন্য বিমানের অত্যাধুনিক ড্রিমলাইনারের মাধ্যমে ম্যানচেস্টার ফ্লাইট পরিচালিত হবে।
আগামী ৩০ ডিসেম্বর, ২০২১ তারিখ থেকে ২৫ মার্চ, ২০২২ পর্যন্ত এই রুটে সপ্তাহে ২টি করে ফ্লাইট পরিচালনা করা হবে। সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রবিবার ফ্লাইট বিজি২০৭ ঢাকা থেকে দুপুর ১২:৩০ টায় যাত্রা করে সিলেট পৌঁছাবে দুপুর ১:১০ টায়। এরপর সিলেট থেকে দুপুর ০২:১৫ টায় যাত্রা করে ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ০৮:০০টায়। ম্যানচেস্টার থেকে ফিরতি ফ্লাইট বিজি২০৮ সপ্তাহে প্রতি শুক্রবার ও সোমবার স্থানীয় সময় বিকাল ০৪:৪৫ টায় ছেড়ে এসে সিলেট পৌঁছাবে পরদিন সকাল ০৮:৪৫ টায় এবং সিলেট থেকে সকাল ০৯:৪৫ টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সকাল ১০:৩০ টায়।
সম্মানিত যাত্রীগণ বিমানের যে কোন সেলস্ অফিস, বলাকাস্থ প্রধান কার্যালয়ের সেলস্ সেন্টার (২৪/৭): মোবাইল নং-০১৭৭৭৭১৫৬৩০-৩১, ফোন: +৮৮-০২-৮৯০১৬০০ এক্সটেনশন ২১৩৫/২১৩৬, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন।
পূর্ণ ডোজ কোভিড-১৯ টিকা গ্রহণকারীদের ইংল্যান্ডে প্রবেশের পূর্বে ও পরে করণীয়:
কোভিড-১৯ টিকার পূর্ণ ডোজ গ্রহণের ১৪ দিন পর থেকে ইংল্যান্ডে প্রবেশের ক্ষেত্রে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘন্টার মধ্যে অনলাইনে (https://www.gov.uk/provide-journey-contact-details-before-travel-uk) প্যাসেঞ্জার লোকেশন ফর্ম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। ১২ বছর ও তদুর্ধ বয়সীর যাত্রীদেরকে ফ্লাইট ছাড়ার পূ্র্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিনের মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে, এজন্য দেশটিতে প্রবেশের আগেই অনলাইনে (https://www.gov.uk/find-travel-test-provider) বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার ফলাফল পাওয়ার আগ পর্যন্ত সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। ভ্রমণের সময় ভ্যাকসিন গ্রহণের সনদ ও করোনা পরীক্ষার সনদ সাথে রাখতে হবে। দেশটিতে ফাইজার, অক্সফোর্ড অস্ট্রাজেনেকা, মডার্না, জনসন অ্যান্ড জনসন, কোভ্যাক্সিন, সিনোফার্ম এবং সিনোভ্যাক এর কোভিড-১৯ টিকার অনুমোদন রয়েছে।

যারা কোভিড-১৯ টিকা গ্রহণ করেননি তাদের ইংল্যান্ডে প্রবেশের পূর্বে ও পরে করণীয়:
ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘন্টার মধ্যে অনলাইনে (উপর্যুক্ত লিংকে প্রবশ করে) প্যাসেঞ্জার লোকেশন ফর্ম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার পূর্বে এবং অষ্টম দিন বা তার পরে করোনা পরীক্ষা করানোর জন্য দেশটিতে প্রবেশের পূর্বেই অনলাইনে বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল পাওয়া পর্যন্ত ইংল্যান্ডে নিজ বাসায় অথবা যেখানে অবস্থান করবে সেখানে ১০ দিন সেল্ফ আইসোলেশনে থাকতে হবে।
ইংল্যান্ড থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ১২ বছর ও তদুর্ধ বয়সী যাত্রীদেরকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘন্টার মধ্যে আরটিপিসিআর ভিত্তিক করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। বিস্তারিত ট্রাভেল অ্যাডভাইজরি জানতে ভিজিট করুন www.biman-airlines.com। উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সর্বশেষ ২৯ মার্চ, ২০২০ তারিখ এ রুটে ফ্লাইট পরিচালনা করে।
বিমান ফেসবুক পেইজ: https://www.facebook.com/bimanbalaka/?modal=admin_todo_tour