শুক্রবার, ২২ এপ্রিল ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

বুদ্ধিমত্তা, বিচক্ষণতা ও যুক্তিশক্তির পরীক্ষায় আইনস্টাইনকেও ছাড়িয়ে গেল যে বালক।



——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃআইকিউ টেস্টের সঙ্গে কম-বেশি সবাই পরিচিত। এই পরীক্ষার মাধ্যমে একজন ব্যক্তির বুদ্ধিমত্তা, বিচক্ষণতা ও যুক্তিশক্তির পরীক্ষা হয়। এই টেস্টে স্বয়ং আইনস্টাইনকেও ছাড়িয়ে গেছে ব্রিটিশ বালক বার্নাবি।

ক্রিসমাস উপলক্ষে আয়োজিত বুদ্ধিমত্তা বা আইকিউ পরীক্ষার ‘মেনসা টেস্টে’ এমন প্রমাণ দিয়েছে ব্রিস্টলের বার্নাবি সুইনবার্ন। ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে, মেনসা টেস্টের অনূর্ধ্ব-১৮ বিভাগে এ-যাবৎকালের সর্বোচ্চ পয়েন্ট অর্জন করেছে ১২ বছর বয়সী বার্নাবি। পরীক্ষা শেষে আইকিউয়ে তার স্কোর দাঁড়ায় ১৬২।সে এখন ‘হাই আইকিউ সোসাইটি’রও সদস্য। অনূর্ধ্ব-১৮ বিভাগে ১২ বছর বয়সী বার্নাবি সুইনবার্নের স্কোর ১৬২। মনে করা হয় আইনস্টাইনের আইকিউ লেভেল ছিল ১৬০! বার্নাবি ২ পয়েন্ট এগিয়ে! যা রীতিমতো অবাক করার মতো।

বার্নাবির মা ঘিসলাইন বলেন, ‘আমরা জানতাম সে অনেক প্রতিভাবান ও যথেষ্ট বুদ্ধিমান। সে নিজেকে আরও বোঝার সিদ্ধান্ত নিয়েছিল। আর তাই এই পরীক্ষায় অংশ নিয়েছে।’

জানা গেছে, গণিত এবং রসায়ন পড়তে পছন্দ করে বার্নাবি। সে ব্যবসার প্রতি আগ্রহী। বার্নাবির স্বপ্ন সে একজন প্রোগ্রামার হতে চায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত