শুক্রবার, ২২ এপ্রিল ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

জেলা প্রশাসনের উদ্যোগে মৌলভীবাজারে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বইমেলার উদ্বোধন



শাহনেওয়াজ চৌধুরী সুমন : সারাদেশের ন্যায় মৌলভীবাজারেও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় ও জেলা প্রশাসনের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বইমেলা শুরু হয়েছে ।

৩০ডিসেম্বর (বৃহস্পতিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ শীর্ষক চার দিনব্যাপী বইমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান । এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার লেডিস ক্লাবের সভানেত্রী কবিতা ইয়াসমীন ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য সত্তা’ উল্লেখ করে গণগ্রন্থাগার অধিদফতরের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত এক সাংবাদিক সম্মেলনে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন “বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নিরলস কাজ করে যাচ্ছেন এবং তার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ বিজয়ের ৫০ বছর পূর্তি উদযাপন করছে । বই পড়ার মাধ্যমে জ্ঞান-ভিত্তিক আলোকিত সমাজ গড়ে তোলা, সমাজ থেকে নিরক্ষরতা ও চিন্তার পশ্চাৎপদতা দূরীকরণ, অর্জিত শিক্ষার সংরক্ষণ ও সম্প্রসারণ, একটি সহনশীল, সামাজিক ও গণতান্ত্রিক চেতনাবোধ এবং সর্বোপরি জনসাধারণের মাঝে মানবিক মূল্যবোধ সৃষ্টি করা সম্ভব।

উল্লেখ্য, ৩০ডিসেম্বর ২০২১ থেকে ২ডিসেম্বর ২০২২ পর্যন্ত চার দিনব্যাপী প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম প্রাঙ্গণে এ বইমেলা অনুষ্ঠিত হবে । নতুন প্রজন্মকে জাতির সঠিক ইতিহাস জানানোর পাশাপাশি বই পড়ার মাধ্যমে আলোকিত, জ্ঞাননির্ভর, সংস্কৃতিমনস্ক মানবিক বাংলাদেশ বিনির্মাণে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ শীর্ষক বইমেলা সহায়ক ভূমিকা পালন করবে।

 

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত