শুক্রবার, ২২ এপ্রিল ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের নির্বাচন নিয়ে আমেরিকার গণতন্ত্রের গলায় ছুরি ধরার চেষ্টা হয়েছি।



——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃমার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের নির্বাচন নিয়ে মিথ্যার জাল ছড়িয়ে দিয়েছিলেন। তার সমর্থকরা আমেরিকার গণতন্ত্রের গলায় ছুরি ধরার চেষ্টা করেছিল।

২০২০ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলে নজিরবিহীন হামলা চালায় তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা। ওই সময় পার্লামেন্টে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ফলাফল অনুমোদনে যৌথ অধিবেশন চলছিল। হামলাকারীরা ফলাফল অনুমোদনে বাধা দেওয়ার চেষ্টা করেছিল। বৃহস্পতিবার হামলার বর্ষপূর্তিতে ভাষণ দেন প্রেসিডেন্ট জো বাইডেন।প্রেসিডেন্ট বাইডেন হামলার কথা উল্লেখ করে বলেন, ‘আমাদের ইতিহাসে প্রথমবারের মতো একজন প্রেসিডেন্ট শুধু নির্বাচনে পরাজিতই হননি, তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর ঠেকানোর চেষ্টা করেছিলেন। এটি সশস্ত্র বিদ্রোহ ছিল। তারা উন্মত্ত হয়ে এখানে এসেছিল এবং আমেরিকার গলায় ছুরি ধরেছিল। আমি কাউকে গণতন্ত্রের গলায় ছুরি দিতে দেব না।’

মুক্ত বিশ্বের নেতা হিসাবে দীর্ঘকাল ধরে নিজেকে উপস্থাপন করছে এমন একটি দেশের আগামী বিপদগুলো তুলে ধরে বাইডেন জানতে চান, ‘আমরা কি এমন একটি জাতি হতে যাচ্ছি যারা রাজনৈতিক সহিংসতাকে আদর্শ হিসাবে গ্রহণ করে? আমরা কি এমন একটি জাতি হতে যাচ্ছি, যেখানে পক্ষপাতদুষ্ট নির্বাচন কর্মকর্তাদের জনগণের আইনি ইচ্ছাকে উল্টে দেওয়ার অনুমতি দেব?

এর বিরুদ্ধে নিজের অবস্থান ব্যাখ্য করে তিনি বলেন, ‘আমরা নিজেদেরকে এই ধরনের জাতি হতে দিতে পারি না।’

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত