শনিবার, ২৩ এপ্রিল ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

আগামী সপ্তাহ থেকে ৪০ কোটি এন৯৫ মাস্ক বিতরণ করবেন বাইডেন———।



—————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃআগামী সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রজুড়ে সম্পূর্ণ বিনামূল্যে ৪০ কোটি এন৯৫ মাস্ক বিতরণের ঘোষণা দিয়েছে বাইডেন প্রশাসন।বুধবার (১৯ জানুয়ারি) এবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
হোয়াইট হাউস বুধবার জানায়, মাস্কগুলো সরকারের কৌশলগত জাতীয় মজুদ থেকে আসবে। যেখানে ৭৫ কোটির বেশি উচ্চ সুরক্ষামূলক মাস্ক রয়েছে। এগুলো সারাদেশের ফার্মেসি, কমিউনিটি হেলথ সেন্টার ও পিকআপে পাওয়া যাবে। চলতি সপ্তাহে এগুলো পরিবহন করা হবে যাতে আগামী সপ্তাহ থেকে পাওয়া যায়।
জানা গেছে, করোনা মহামারি শুরু হওয়ার পর দেশটিতে এটা হবে বিনা মূল্যে মাস্ক বিতরণের সর্বোচ্চ পদক্ষেপ। ২০২০ সালে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ধরনের একটি পদক্ষেপ নিলেও পরবর্তীতে তা বন্ধ রাখে। চলতি মাসে মাস্কটির দুষ্প্রাপ্যতার কারণে তীব্র সমালোচনার পর বাইডেন সেই উদ্যোগটি বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করেন।
একইভাবে বাড়িতে করোনা পরীক্ষার কিট ঘাটতি দেখা দেওয়ায়ও সমালোচনার মুখে পড়েন বাইডেন। অবশেষে চলতি সপ্তাহে আমেরিকানদের জন্য একটি ওয়েবসাইট খোলা হয়। যেখানে সবাইকে বিনামূল্যে চারটি কিট অর্ডারের দেওয়া হয়েছে।
শুক্রবার যুক্তরাষ্ট্রে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র মুখ ঢেকে রাখার বিষয়ে নির্দেশিকা আপডেট করেছে। যাতে স্পষ্টভাবে বলা হয়, সঠিকভাবে লাগানো এন৯৫ ও কেএন৯৫ মাস্কগুলো করোনার বিরুদ্ধে সবচেয়ে বেশি সুরক্ষা দেয়।
হোয়াইট হাউস জানায়, সব আমেরিকানদের জন্য মাস্ক নিশ্চিত করতে হবে। তাই একজন সর্বোচ্চ তিনটি মাস্ক পাবেন।
এন৯৫ ও কেএন৯৫ মাস্কগুলো মহামারি চলাকালীন অন্য যে কোনো সময়ের তুলনায় এখন খুব সহজেই পাওয়া যাচ্ছে। সার্জিক্যাল বা কাপড়ের মাস্কের চেয়ে এগুলো বেশি ব্যয়বহুল ও কার্যকর।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত