বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

আরটিভি বাংলার গায়েন ইউএসএ প্রতিযোগিতার ঘোষনা সংবাদ সম্মেলনে।




——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃযুক্তরাষ্ট্রের নিউইয়র্কে লোকগানের প্রতিযোগিতা আরটিভি বাংলার গায়েন ইউএসএ শুরু হচ্ছে মার্চের ১৯ তারিখে। বৃহস্পতিবার ১০ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় নিউইয়র্কএর জ্যামাইকার স্মার্ট ক্যাফেতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আরটিভি কর্তৃপক্ষ।খবর বাপসনিউজ।

যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১৫ থেকে ২৫ বছর বয়েসী যে কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন আয়োজকরা। এখন খেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আগ্রহীরা আবেদন করতে পারবেন।
আরটিভি ইউএসএ প্রতিনিধি আশরাফুল হাসান বুলবুলের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান। তিনি বলেন, করোনাকালে আমরা ট্রমায় চলে গিয়েছিলাম। মানুষের বিনোদনের ব্যবস্থা করতে আমরা অনলাইন ও মোবাইলে ভিডিও’র মাধ্যমে রিয়েলিটি শো’র শিল্পী নির্বাচন করেছি। এরই ধারাবাহিকতায় প্রবাসে মানসম্পন্ন শিল্পী তৈরি করার লক্ষে নিউইয়র্কে এই প্রতিযোগিতা শুরু করতে যাচ্ছি। এতে গ্র্যান্ড স্পন্সর হিসাবে থাকছে উৎসব ডটকম। আশিক রহমান জানান,১৯ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় প্রাথমিকভাবে ৫০ জনকে বাছাই করা হবে। পরবর্তীতে এই ৫০ জন থেকে সেরা দশ নির্বাচন করা হবে।

আশিক রহমান বলেন, সেরা দশ জনকে জুন মাসে বাংলাদেশে নিয়ে যাওয়া হবে। সেখানে তাদেরকে দেশের সেরা গীতিকার, সুরকার ও গুণী শিল্পীদের হাতে তুলে দেওয়া হবে। তিনি মনে করেন, এর মাধ্যমে তারা শুদ্ধ ও মানসম্মত সঙ্গীতের জ্ঞান লাভ করবে। তবে এর পাশাপাশি তাদের মধ্যে প্রতিযোগিতাও সমাপ্ত করা হবে। সেই প্রতিযোগিতার সেরাদের জন্য থাকছে বিশেষ সম্মাননা ও অর্থমূল্য। আরটিভির সিইও এই আয়োজন সফল করতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশ কমিউনিটির সকল শ্রেণী- পেশার মানুষের সহায়তা কামনা করেন।

আয়োজনের গ্র্যান্ড স্পন্সর উৎসব ডটকমের সিইও রায়হান জামান বলেন, প্রবাসে বাংলা গানের প্রসারে আয়োজিত এই প্রতিযোগিতার সঙ্গে থাকতে পেরে আমি গর্বিত।তিনি বলেন,শিশু-কিশোরদের সকল অনুষ্ঠানে আমরা সবসময় সহযোগীতা করি নিয়মিত।

লোক সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী শিল্পী, একুশে পদকপ্রাপ্ত শিল্পী রথীন্দ্রনাথ রায় বলেন, আমি মনে করি শুদ্ধ সঙ্গীত চর্চায় এই আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশিষ্ট ব্যবসায়ী ও অনুষ্ঠান প্রযোজক অলিভ আহমেদ বলেন, আমি আশা করি এই আয়োজনের মাধ্যমে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে গুণী শিল্পীদের সমন্বয়ে মিডিয়া পরিবার তৈরি হবে।

এতে বিশিষ্ট ব্যাবসায়ী কমিউনিটি অ্যাক্টিভিস্ট শাহ নেওয়াজ বলেন,ভাল শিল্পী তৈরিতে যে কোন উদ্যোগের সঙ্গে তিনি ছিলেন এবং ভবিষ্যতেও থাকবেন।

গোটা আয়োজন উপস্থাপনায় থাকবেন শারমিন সিরাজ সোনিয়া ও শোভন আনোয়ার। প্রতিযোগিতার প্রযোজক হিসাবে থাকবেন জিল্লুর রহমান।