শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিশিষ্ট সাংবাদিক পীর হাবিবুর রহমান স্মরণে বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের শোক সভা ও দোয়ার মাহফিল।




————————————————————
বিশিষ্ট সাংবাদিক ,কলামিষ্ট ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান স্মরণে বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের উদ্যোগে গত ১৩ই ফেব্রুয়ারী রবিবার পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি সেন্টারে এক শোক সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয় ।
সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরী ও ট্রেজারার খান জামাল নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় কুরআন তেলাওত করেন মাওলানা কামাল উদ্দিন ।সাংবাদিক পীর
হাবিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন -সংগঠণের সহ সভাপতি বদরুজ্জামান বাবুল ,সাংগঠনিক সম্পাদক হাজী ফারুক মিয়া ,প্রচার সম্পাদক সৈয়দ জহুরুল হক ,মরহুমের বন্ধু সৈয়দ হাবিবুর রহমান ,কমিউনিটি নেতা সৈয়দ রফিকুল হক ,বদরুল হক চৌধুরী ,হাফেজ সালেহ আহমদ ,হাজী ফারুকুল ইসলাম চৌধুরী প্রমুখ ।
সভায় বক্তারা বলেন -সাংবাদিক পীর হাবিবুর রহমান ছিলেন বাংলাদেশে জাতীয়ভাবে একজন খ্যাতনামা সাংবাদিক ও কলামিষ্ট ।তিনি ছিলেন সিলেট বিভাগের কৃতি সন্তান ।বক্তারা ,মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন ।
প্রয়াত সাংবাদিকের বন্ধু সৈয়দ হাবিবুর রহমান বলেন -কিছু লোক পীর হাবিব সম্পর্কে মিথ্যা তথ্য ছড়াচ্ছে।তিনি নিজ চোখে দেখেছেন -পীর হাবিবকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে ও কুরআনের বাংলা তরজমা পড়তে ।তিনি আতর পছন্দ করতেন ও গরীব লোকদের সাহায্য করতেন ।ইসলাম ধর্মের প্রতি ছিল তাঁর অগাধ বিশ্বাস এবং ধর্মের বিরুদ্ধে কেউ কিছু বললে তার প্রতিবাদ করতেন ।
সভায় সুরা ইয়াসিন সবাই তেলাওত করেন ।সুরা এখলাছ ,সুরা ফাতেহা ও অন্যান্য তেলাওত করার পর মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বিশিষ্ট কলামিষ্ট ও লেখক মাওলানা আব্দুল মালিক ।
সভা শেষে শিরনী বিতরন করা হয় ।