শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বৃটেনের কার্ডিফ জব নিউজ’র ৩য় বর্ষ পূর্তিতে আলোচনা সভা ও কমিউনিটি নেতা মকিস মনসুরের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত।



১৪ই ফেব্রুয়ারি/২২ সাল Cardiff Job News গ্রুপের ৩য় বর্ষ পূর্তিতে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান ও কার্ডিফ জব নিউজ গ্রুপের অন্যতম এডমিন জনাব মোহাম্মদ হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ ও তৎপার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশীদের কর্ম সংস্থান ও ব্যবসায়ীদের জন্য কর্মখালী স্থান পুরণের জন্যে এই গ্রুপটি ২০১৯ সালে প্রতিষ্ঠা করেন ক্বারী মোহাম্মদ মোজাম্মেল আলী।
ক্বারী আব্দুল ছালিমের সুললিত কন্ঠে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় আলোচনার মুখ্য উদ্দেশ্য ছিল এই গ্রুপ ব্যবহার করে লোকজনের সফলতা অর্জন বিষয়ক পর্যালোচনা। ঝুম মিটিং এ অংশ গ্রহণকারী সকলেই গ্রপের ভূয়শী প্রশংসা করেন। তাদের মতে এই গ্রুপের মাধ্যমে কর্মহীন অনেকেই কাজ পাওয়ার সুবিধা ভোগ করে লাভমান হয়েছেন। অপরদিকে স্থানীয় ব্যবসায়ীগণ কাজে লোক নিয়োগের সুবিধা উপভোগ করেছেন। দুই পক্ষই বিনামূল্যে এই সুযোগের সদ্ব্যবহার করে উপকৃত হয়েছেন। বাংলাদেশ থেকে অত্র অঞ্চলে নবাগত ছাত্রদের অনেকেই এই সুযোগের সুবিধা কাজে লাগিয়েছেন। এছাড়া খালি পড়ে থাকা বাড়ির জন্য ভাড়াটিয়া এবং বাসস্থান খুঁজে পেতে লোকজনের চাহিদা পুরণে সহায়কের ভূমিকাও পালন করেছে Cardiff Job News Group.

ইহা সর্বজনের জন্য একটি খোলা জানালার মত প্রবাসী বাংলাদেশীদের কল্যানে কাজ করছে। যেহেতু নাম ও যোগাযোগের নাম্বার সরাসরি প্রচার করে চাহিদা পুরণের সুযোগ গ্রহণ করার সুবিধা রয়েছে তাই যে বা যারা এখনও নিবন্ধিত হয়নি, এই গ্রুপে তাঁদের যোগদান করে লাভমান হওয়ার আশাবাদ ব্যক্ত করা হয়। সভায় অংশ গ্রহণকারী আলোচকগণের পরামর্শ অনুযায়ী প্রবাসীদের কল্যানে গ্রুপের সম্ভাব্য সকল প্রকার উন্নয়ন করার কথা এডমিনদের পক্ষ থেকে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করার প্রতিশ্রুতি প্রদান করা হয়েছে। সভার শেষ পর্যায়ে হাসপাতালে চিকিৎসাধীন বৃটেনের কমিউনিটি নেতা ও মিডিয়া ব্যাক্তিত্ব মোহাম্মদ মকিস মনসুর এর রোগমুক্তিসহ সকলের বিপদ ও মুসিবত মুক্তির জন্য স্থানীয় শাহজালাল মসজিদের ইমাম ও খতীব মৌলানা কাজী ফয়জুর রহমান সাহেব দোয়া আরজ করেন।
আলোচনা সভায় আরো যারা অংশ গ্রহণ করেছেন তারা হলেন গ্রেটার সিলেট কাউন্সিল ওয়েলস রিজিওনের চেয়ারপার্সন আসকর আলী, ড: আব্দুল লতিফ,আলফালাহ সেন্টারের ইমাম মাওলানা আব্দুল মুয়াইজ মাজু,রকিবুর রহমান, হাফিজ খায়রুল আলম সহ প্রমুখ।