শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ শ্রীমঙ্গলে বিশ্ব নারী পালিত হলো।




এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’। জাতিসংঘ এবছর নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে “নারীর সুস্বাস্থ্য ও জাগরণ”।
এ উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও বিভিন্ন সংগঠনের আয়োজনে ছিল শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠন নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করেছে।
এ উপলক্ষে মহিলা পরিষদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে বিকাল ৪টা অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মহিলা সমিতি শ্রীমঙ্গল উপজেলা সভাপতি প্রাক্তন প্রধান শিক্ষক প্রভাসিনী সিনহার সভাপতিত্বে এবং নারী উদ্যোক্তা, গবেষক ও ‘প্রেসক্রিপশন বাংলাদেশে’র প্রতিষ্ঠাতা নির্বাহী ইশরাত নেহার ইরিনার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ সাইয়্যিদ মূয়ীজুর রহমান।
স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক জয়শ্রী চৌধুরী শিখা, শিক্ষক অপর্ণা ভট্টাচার্য, আলপনা সেন, মহিলা কাউন্সিলর শারমিন জাহান, ডাঃ পুস্পিতা খাস্তগীর, শিক্ষক রহিমা বেগম, জাহেদা শারমিন জুলি ও মরহুম ইসমাইল হোসেনের ২য় কন্যা নিউইয়র্ক প্রবাসী ফারহানা রহমান বর্ণা প্রমূখ।
সভা শেষে নারীনেত্রীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সংগীতানুষ্ঠান।