শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলের নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মতবিনিময়।



শ্রীমঙ্গলের নবাগত উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মাহমুদ মিঠুনের সাথে সম্মিলিত সাংস্কৃতিক জোট, শ্রীমঙ্গলের আহবানে আজ দূপুর ২ ঘটিকায় উপজেলা কনফারেন্স হলে সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের প্রতিনিধিরা এক সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন।

এসময় আলোচনা কালে উপস্থিত সবাই প্রস্তাবিত শিল্পকলা একাডেমি ভবন বাস্তবায়নের প্রক্রিয়া অব্যাহত রাখতে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করলে, প্রতি উত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় বলেন, যেহেতু আমি নাটকের লোক, জেলা প্রশাসক মহোয়দের সাথে পরামর্শক্রমে এবং আপনাদের সম্মিলিত সর্বাত্বক সহযোগিতায় শিল্প একাডেমি ভবন বাস্তবায়নে আমি সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাব। এছাড়াও শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী প্রাচীন পাবলিক পাঠাগার চালুকরণ বিষয়ে বলেন, আমি সরেজমিন তদন্ত করে সবাইকে সাথে নিয়েই এ ব্যাপারে পরবর্তী প্রদক্ষেপ গ্রহণ করবো।

একান্ত ইচ্ছা ব্যক্ত করে তিনি আরও বলেন, শ্রীমঙ্গলের সমৃদ্ধ সাংস্কৃতিক অঙ্গণ সম্মন্ধে ইতোমধ্যে যতেষ্ট ধারণা লাভ করেছি। আমার একান্ত ইচ্ছা, এখানে একটি সার্বজনীন সাংস্কৃতিক আড্ডাস্থল গড়ে তোলার। এব্যাপারেও তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, শ্রীমঙ্গল কচি-কাঁচার মেলা সংগীত নিকেতনের অধ্যক্ষ জয়শ্রী চৌধুরী শিখা, গীতিকার ও সুরকার, সারগাম শ্রীমঙ্গলের অধ্যক্ষ বুলবুল আনাম, বিশিষ্ট সংগীত শিল্পী সুশীল শীল, অনুশীলন চক্র শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট শ্রীঙ্গলের সমন্বয়কারী মোঃ কাওছার ইকবাল, স্বর্ণরেনু সংগীত নিকেতনের পরিচালক ইপা বড়ুয়া মনি, সন্ধানী শিল্পী গোষ্ঠীর সভাপতি দেবব্রত দত্ত হাবুল, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক তহিরুল ইসলাম মিলন, উদীচী শিল্পী গোষ্ঠী শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক প্রশেনজিত রায় বিষু, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা শ্রীমঙ্গল শাখার সভাপতি শ্যামল আচার্য, সারগাম শ্রীমঙ্গলের সংগীত পরিচালক অনুপ বিশ্বাস, দ্রম থিয়েটার শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক বাবলু রায়, বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক, নৃত্যাঙ্গণ শ্রীমঙ্গলের পরিচালক ও প্রশিক্ষক সাজু দেব, জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক ও শ্রীমঙ্গল নৃত্যালয়ের পরিচালক দ্বীপ দত্ত আকাশ প্রমূখ।