সোমবার, ১৫ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

বৃটেনের কার্ডিফ’বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে বাঙ্গালী কাউন্সিলারদের সংবর্ধনা প্রদান।




বদরুল মনসুর,
বৃটেনের ওয়েলসের রাজধানী ঐতিহ্যবাহী কার্ডিফ শহরের বাংলাদেশ ওয়েলফেয়ার সেন্টারে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে গত ১৮ ই জুলাই দুপুরে কার্ডিফ’
বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে
কার্ডিফ সিটি কাউন্সিলের বিগত নির্বাচনে নির্বাচিত পাঁচ জন বাঙ্গালী কাউন্সিলারদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হান্নান শহীদুল্লাহ্ এর সভাপতিত্বে এবং সেক্রেটারি মোহাম্মদ আসকর আলীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়েলসের ফার্স্ট মিনিস্টার
রাইট অনারেবল, মার্ক ড্রেইকফোর্ড, ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কার্ডিফ কাউন্সিল লিডার হিউ টমাস, কাউন্সিলার জেসমিন চৌধুরী ও কাউন্সিলার ড. বাবলিন মল্লিক,
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও ওয়েলফেয়ারের ট্রাষ্টি মোহাম্মদ মকিস মনসুর, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ট্রেজারার মোহাম্মদ কেরামত আলী, ডিরেক্টর মুজিবুর রহমান মুজিব, ডিরেক্টর শেখ মোহাম্মদ আনোয়ার, প্রবীণ সাংবাদিক ও লেখক দেওয়ান ফয়সল, কাডিফ বাংলা অনলাইনের এডিটর এম কে মোজাম্মেল আলী, শফিক মিয়া, নজির উদ্দিন, ও মাহমুদ হোসাইন সহ প্রমুখ নেতৃবৃন্দ।
সংবর্ধিত কাউন্সিলারদেরকে ক্রেষ্ট প্রদান ও আমন্ত্রিত অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো সহ মধ্যাহ্নভোজের ও চমৎকার আয়োজনে উপস্থিত সবাই মজাদার খাবার উপভোগ করেন।
ওয়েলসের ফার্স্ট মিনিস্টার মার্ক ড্রেইকফোর্ড, তার বক্তব্যে
কার্ডিফ’বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের বই প্রকাশনা সহ বিগত দিনের কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করে কার্ডিফ কাউন্সিলে এবছর পাঁচ জন বাঙ্গালী কাউন্সিলর নির্বাচিত হওয়ায় তিনি নিজেই অনেক আনন্দিত হয়েছেন বলে উল্লেখ আগামীতে আর ও কাউন্সিলার হবেন বলে আশাবাদ ব্যাক্ত করে বৃটিশ রাজনীতিতে বাংলাদেশ কমিউনিটির নব প্রজন্মের সন্তানদের আর ও এগিয়ে আসার আহবান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে কার্ডিফ সিটি কাউন্সিলে নির্বাচিত পাঁচ জন বাঙ্গালী কাউন্সিলারদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়ে কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ উনাদের উদ্দেশ্যে কমিউনিটির জন্য করনীয় কিছু প্রস্তাবনা তুলে ধরা হয়েছে। এগুলো হচ্ছে, বাংলাদেশ কমিউনিটির কল্যাণে একটি বড় আকারের মাল্টিপারপাস ও মাল্টিকালচারাল সেন্টার প্রতিষ্ঠা, একটি ইসলামিক মাদ্রাসা করার উদ্যোগ, একটি বড় কবরস্থান করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, ও কার্ডিফ শাহজালাল মসজিদের সামনে একটি ক্রসিং এর ব্যাবস্থা করার যথাযথ ভৃমিকা রাখার জন্য দাবি জানানো হয়েছে।
পরিশেষে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।