বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

দারুল ক্বিরাত কার্ডিফ জালালীয়া মসজিদ শাখার পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন,।




বদরুল মনসুর,

দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট অনুমোদিত শাখা কার্ডিফ জালালীয়া মসজিদের স্পেশাল কিরাত ও তাজবীদ কোর্স -২০২২ এর ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২৯ আগস্ট  অনুষ্ঠিত হয়।

এতে দারুল ক্বিরাত পরিচালনা কমিটির চেয়ারম্যান বিশিষ্ট মুরব্বি আলহাজ্ব আব্দুল মজিদ সাহেবের সভাপতিত্বে কার্ডিফ বাংলা অনলাইনের এডিটর ও শাখার শিক্ষক ক্বারী মোঃ মোজাম্মেল আলী’র পরিচালনায় এতে বক্তব্য রাখেন – আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের প্রেসিডেন্ট হাফিজ মাওলানা ফারুক আহমদ, ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান শহীদুল্লাহ ও ভাইস প্রেসিডেন্ট শেখ আনোয়ার, জালালীয়া মসজিদের ইমাম ও খতিব, শাখার নাজিম ও প্রধান ক্বারী মাওলানা আব্দুল মো: মুকতাদির,  বাংলাদেশ এসোসিয়েশন কার্ডিফ এর চেয়ারম্যান কমিউনিটির বিশিষ্ট মুরব্বি কাপ্তান মিয়া ও সাধারণ সম্পাদক হারুন তালুকদার, ইউকে বিডি টিভি’র চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, মসজিদ কমিটির এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহিবুর ইসলাম ও সদস্য আব্দুল শাহিন, দারুল ক্বিরাত শাখার লাইফ মেম্বার আলমগীর আলমসহ প্রমুখ ব্যক্তিবর্গ।
জামাতে সুরা থেকে ছালিছ পর্যন্ত কৃতি শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট,মেডেল ও ট্রফি হাতে তোলে দেন আগত অতিথিবৃন্দ, শিক্ষক ও অভিভাবকগন।

সভায় বক্তারা বলেন, দারুল ক্বিরাত কোর্স কুরআন শরীফ সহীহ ও বিশুদ্ধভাবে তেলাওয়াত শেখার এক অন্যতম প্রতিষ্ঠান। এই কোর্স করার মাধ্যমে আমাদের বাচ্চাদের কুরআন তেলাওয়াত বিশুদ্ধ ও সুন্দর হচ্ছে। বক্তাগন ভবিষ্যতে সকলের সন্তানদের এই কোর্সে পাঠানোর অনুরোধ জানান ।
উপস্হিত বক্তাগন দারুল ক্বিরাত পরিচালনা কমিটি, মসজিদ কমিটি, অভিভাবক ও কমিউনিটির সকলের কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এবং নব প্রজন্মের সন্তানদের ইসলামী শিক্ষার জন্য একটি উইকেন্ড মাদ্রাসা প্রতিষ্ঠার দাবি করেন।

সভায় মোনাজাত পরিচালনা করেন আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের ট্রেজারার ও দারুল ক্বিরাতের লাইফ মেম্বার ক্বারী শাহ তসলীম।

সভায় উপস্থিত ছাত্রছাত্রীসহ সকলের জন্য মসজিদ কমিটির সেক্রেটারি জনাব আফজাল খান মিতু ও এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহিবুর ইসলামের পক্ষ থেকে মজাদার খাবার পরিবেশন করা হয়।
এদিকে দারুল ক্বিরাতের সার্বিক উন্নয়নে একশ পাউন্ড ডুনেশন করে প্রায় ৫০ জন লাইফ মেম্বারশীপ গ্রহণ করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শাখার নাজিম মাওলানা মো: আব্দুল মুকতাদির ও এসিস্ট্যান্ট নাজিম হাফিজ মাওলানা ফারুক আহমদ।